সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ০৯ মার্চ ২০২৪, ০০:০০

নিষ্ঠাবান দায়িত্বপ্রাপ্ত শিক্ষক আব্দুল্লাহ আল-আমিন

আমার দলটিকে নিয়ে জাতীয় পর্যায়ে বিতর্ক করতে চাই

অনলাইন ডেস্ক
আমার দলটিকে নিয়ে জাতীয় পর্যায়ে বিতর্ক করতে চাই

আব্দুল্লাহ আল-আমিন হচ্ছেন সহকারী শিক্ষক, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল, বাবুরহাট শাখা। দ্বাদশ পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্কে তিনি তাঁর স্কুলের বিতর্ক দলের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক হিসেবে যে নিষ্ঠার পরিচয় দিয়েছেন, সেটি আয়োজকদের বিশেষ নজর কেড়েছে। তাঁর স্কুল দলটি এই বিতর্কে ৭২টি মাধ্যমিক স্কুল দলের মাঝে দশম স্থান অর্জনের কৃতিত্ব প্রদর্শন করেছে। গত ২ মার্চ ‘অগ্রযাত্রা’ পর্বে তিনি তাঁর দল নিয়ে অংশগ্রহণ করতে আসলে ‘বিতর্কায়নে’র মুখোমুখি হন।

বিতর্কায়ন : আপনি কি শিক্ষা জীবনে বিতর্ক করতেন? বিতর্কপ্রীতির কারণে দায়িত্বপ্রাপ্ত শিক্ষক, না অন্য কারণে ?

আব্দুল্লাহ আল-আমিন : জি¦, আমি আমার শিক্ষা জীবনে বিতর্ক করেছি। মূলত একাদশ পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতায় মেন্টরের ভূমিকা পালনের সময় আমার প্রতিষ্ঠান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (বাবুরহাট) ক্যাম্পাসের প্রাথমিক শাখার দলকে উপজেলা ও জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন করানোর মাধ্যমে আমার বিতর্কপ্রীতি আরও গাঢ় হয়।

বিতর্কায়ন : দ্বাদশ পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ককে কেমন উপভোগ করছেন?

আব্দুল্লাহ আল-আমিন : পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতা মানেই বিশেষ কিছু একটা। তবে কেনো জানি এবার কোয়ালিটি বিতার্কিকের অভাব দেখতে পাচ্ছি। বেশ ক’জন প্রতিভাবান বিতার্কিক দেখতে পেয়েছি, তবে জাতীয় পর্যায়ে বিতর্ক করার জন্যে সে রকম কাউকে চোখে পড়ছে না। এটা বলতেই হয়, বিতর্কটি উপভোগ্য হচ্ছে।

বিতর্কায়ন : আপনি আপনার বিতর্ক দলের ব্যাপারে কতোটুকু সন্তুষ্ট? তাদেরকে নিয়ে কতোদূর যেতে চান ?

আব্দুল্লাহ আল-আমিন : আশা করি আমাদের বিতর্ক দল ভালো করবে এবং একদিন চ্যাম্পিয়ন হবে। এই দলটিকে নিয়ে জাতীয় পর্যায়ে বিতর্ক করতে চাই।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়