সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ০৪ মে ২০২৪, ১৮:৪৫

ডাকাতিয়া নদী কচুরিপানামুক্ত করতে শীঘ্রই ব্যবস্থা : জেলা প্রশাসক

অনলাইন ডেস্ক
ডাকাতিয়া নদী কচুরিপানামুক্ত করতে শীঘ্রই ব্যবস্থা : জেলা প্রশাসক

ফরিদগঞ্জ উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া এককালের প্রমত্তা ডাকাতিয়া নদী বর্তমানে দখল ও দূষণের পাশপাশি কচুরিপানায় পরিপূর্ণ। কচুরিপানার কারণে ইতিমধ্যেই বন্ধ হয়ে গেছে নৌকা দিয়ে মালামাল পরিবহন। উপজেলার মাঝ বরাবর দিয়ে বয়ে যাওয়া নদীটির বিভিন্ন অংশ কচুরিপানা জটের কারণে নদীর পানি নষ্ট হয়ে গেছে। ধানুয়া, চর রাঘবরায়, গোয়ালভাওড়, রামপুরসহ বিভিন্ন অংশে কথিত মৎস্য ব্যবসায়ীরা নিজেদের স্বার্থ হাসিলের জন্য কচুরিপানা আটকে রেখেছে। আবার কয়েকটি স্থানে নদী প্রবাহই বন্ধ করে দিয়ে চলাচলের পথ করা হয়েছে।

শনিবার (৪ মে) ফরিদগঞ্জ উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া ডাকাতিয়া নদীর বিভিন্ন অংশ পরিদর্শন করেছেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান। এ সময় তার সাথে অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ বশির আহমেদ, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌলি মন্ডল, সহকারী কমিশনার (ভূমি) জাহিদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

নদীর দুরাবস্থা পরিদর্শনকালে জেলা প্রশাসক বলেন, সরকারি বরাদ্দ না থাকলেও আগামী বর্ষার পূর্বেই বিডি ক্লিন এনজিও মাধ্যমে ডাকাতিয়া নদী কচুরিপানা মুক্ত করার পদক্ষেপ নিবেন। এ সময় তিনি নদী রক্ষায় জনগণকে সচেতন হওয়ার আহ্বান জানান।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়