সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ০৭ মে ২০২৪, ০০:০০

চাঁদপুর সরকারি কলেজ : আমার স্বপ্নের ঠিকানা

রাসেল হোসেন
চাঁদপুর সরকারি কলেজ : আমার স্বপ্নের ঠিকানা

শাহরাস্তি উপজেলার দৈলবাড়ি গ্রাম থেকে যখন কলেজের উদ্দেশ্য রওনা দিই তখন নিজের মধ্যে একটা উৎসাহ এবং উদ্দীপনা কাজ করে। বাড়ি থেকে কলেজের দূরুত্ব বেশি হওয়া সত্ত্বেও কলেজের প্রাণের সঞ্চারের এবং প্রাণবন্ত সময় অতিক্রমের জন্য কোনো কষ্টই মনে হয় না। চাঁদপুর সরকারি কলেজ একটি আবেগ এবং অনুভূতির নাম। কলেজ প্রাঙ্গণে পা দিতে কত শত স্বপ্নেরা হাতছানি দেয়, তা বলা মুশকিল। নিত্যনৈমিত্তিক ঘটনাপ্রবাহে আমি এবং আমাদের অবস্থানের জানান শুধুমাত্র পড়াশোনায় সীমাবদ্ধ না, সংস্কৃতি চর্চা, সামাজিক কার্যবিধি এবং বিতর্ক চর্চায় অগ্রণী ভূমিকা পালন করছে আমাদের প্রাণের কলেজ। সূচনার শুরু থেকে এখন পর্যন্ত প্রাণের বিদ্যাপীঠে সুনামের সঙ্গে পথচলা অতিক্রম করছে। কলেজের অধ্যক্ষ স্যারসহ শিক্ষকম-লীর সঠিক তত্ত্বাবধানে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে প্রাণের বিদ্যাপীঠ। মেধা ও মননশীলতার জায়গায় শিক্ষকগণের আপ্রাণ প্রচেষ্টা আমাদের মুগ্ধ করে। পড়াশোনা ব্যতিরেকে অন্যান্য সুষ্ঠু চর্চায় শিক্ষকদের দায়িত্বশীল ভূমিকা অনবদ্য।

আসলে চাঁদপুর সরকারি কলেজ এমন একটা জায়গা, যেখানে প্রবেশ করলে বুকটা গর্বে ভরে উঠে। চাঁদপুর সরকারি কলেজ আমার স্বপ্নের ঠিকানা। এসএসসি পরীক্ষার পর থেকেই চাঁদপুর সরকারি কলেজের আঙিনায় পা রাখার স্বপ্নে বিভোর ছিলাম। স্রষ্টার কল্যাণে কলেজে ভর্তি হওয়ার মাধ্যমে স্বপ্নের সারথিতে পা রাখি। সবুজঘেরা রূপ-লাবণ্যে আকৃষ্ট হই খুব।

ক্যাম্পাসে কাটানো প্রতিটা মুহূর্তেই এক অনাবিল আনন্দ উল্লাসে ছেয়ে যেত হৃদয়। ক্যাম্পাসে আমার সবচেয়ে ভালোবাসার জায়গা মূল মাঠ প্রাঙ্গণ। সেখানে বসলেই যেন মনে হয় এক অকৃত্রিম অকৃপণ মায়াবী বাতাসের জাল হৃদয়ের খোরাক জোগায়। এছাড়াও বন্ধুদের সাথে আড্ডা, ক্লাস, খেলাধুলা, দলবেঁধে বন্ধুদের নিয়ে ঘোরাঘুরি রোজকার নিয়মটাই আমার হৃদয়ে ভালোবাসার সঞ্চারিত করে।

রাসেল হোসেন : সমাজকর্ম বিভাগ, চাঁদপুর সরকারি কলেজ। অনার্স সেশন : ২০১৭-১৮।

বর্তমানে মাস্টার্সে অধ্যয়নরত।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়