সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ০৯ মার্চ ২০২৪, ০০:০০

বিতর্কে হারা বা জেতা মূল বিষয় নয় : বর্ষা

অনলাইন ডেস্ক
বিতর্কে হারা বা জেতা মূল বিষয় নয় : বর্ষা

ফাহ্রিয়া তাসনিন বর্ষা দ্বাদশ পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্কে শাহরাস্তি ন্যাশনাল ভিক্টোরী স্কুল এন্ড কলেজ-এর মাধ্যমিক পর্যায়ের দলের দলপ্রধান হিসেবে তার দলকে নেতৃত্ব দিয়ে ‘অভিযাত্রা-২’ পর্যন্ত অপরাজিত থেকেছে এবং ‘অগ্রযাত্রা’ পর্বে হারলেও ভালো নম্বর পাওয়ায় আজকের কোয়ার্টার ফাইনাল (জয়যাত্রা) পর্ব পর্যন্ত টেনে তুলতে সক্ষম হয়েছে। গত ২ মার্চ সে ‘বিতর্কায়নে’র মুখোমুখি হয়।

বিতর্কায়ন : পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক করছো কতোদিন? এবারই প্রথম, না আরো বিতর্ক করেছ?

ফাহ্রিয়া তাসনিন বর্ষা : শাহরাস্তি ন্যাশনাল ভিক্টোরী স্কুলের বিতর্ক প্রশিক্ষণে অংশ নিয়ে ৩ বছর থেকে বিতর্কে সম্পৃক্ত। তবে পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতায় এবারই প্রথম অংশগ্রহণ।

বিতর্কায়ন : বিতর্ক কেন করছো? শুধু জেতার জন্যে, না শেখার জন্যে?

ফাহ্রিয়া তাসনিন বর্ষা : অবশ্যই শেখার জন্যে। বিতর্কের মধ্যে হারা বা জেতা মূল বিষয় নয়। বিতর্ক মানে আমার কাছে অন্য রকম ভালো লাগা। বিতর্কে হেরে যাওয়া মানে শিখে যাওয়া। তাই আমার মতামত : বিতর্ক জেতার নয়, শেখার জন্যে এবং আমার ভবিষ্যৎ জীবনকে সত্য ও ন্যায়ের পক্ষে গড়ার জন্যে।

বিতর্কায়ন : বিতর্ক চর্চায় তোমার বিদ্যালয় এবং তোমার দলের বিতার্কিকরা কতোটুকু আন্তরিক?

ফাহ্রিয়া তাসনিন বর্ষা : উপজেলা শহর হিসেবে বিদ্যালয়ের অধ্যক্ষসহ সকল শিক্ষক অত্যন্ত আন্তরিক। চাঁদপুর শহর থেকে ভবিষ্যতে আপনাদের আন্তরিকতা ও সহযোগিতা পেলে সকলের উপকার হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়