সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ১০ জুলাই ২০২৩, ১৭:২৯

ফরিদগঞ্জে কিশোরী ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

আদালত প্রতিবেদক
ফরিদগঞ্জে কিশোরী ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

ফরিদগঞ্জের চরদু:খিয়া গ্রামে কিশোরী প্রতিবন্ধীকে ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় মোঃ নুরুল ইসলাম বেপারী (৬৫) নামে ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায় আরো ছয় মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেছে আদালত।

সোমবার ১০ জুলাই দুপুরে চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জান্নাতুল ফেরদাউস চৌধুরী এই রায় দেন।

কারাদণ্ড প্রাপ্ত নুরুল ইসলাম চরদু:খিয়া গ্রামের দাই বাড়ির মৃত সুলতান আলী বেপারীর ছেলে।

ধর্ষণের শিকার প্রতিবন্ধী কিশোরী একেই এলাকার বাসিন্দা।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০২১ সালের ১৭ আগস্ট দুপুর আনুমানিক একটার দিকে প্রতিবন্ধী কিশোরীকে পেয়ারা দিয়ে লোভ দেখিয়ে নির্ঝন ঘরে নিয়ে ধর্ষণ করে। বিষয়টি কিশোরীর মা আকার ইঙ্গিতে বুঝতে পারে। কারণ এর আগেও অভিযুক্ত ব্যক্তি বিভিন্ন খাবারের জিনিস দিয়ে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের চেষ্টা করে। কিন্তু লোক লজ্জার ভয়ে কিশোরীর মা কাউকে কিছু বলতে পারেনি। সর্বশেষ ঘটনায় কিশোরী খুবই অসুস্থ পড়লে তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

ঘটনা ৩ দিন পর ২০ আগস্ট কিশোরীর মা বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় মামলা দায়ের করেন। ওই দিনই পুলিশ আসামি নুরুল ইসলামকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেন।

মামলার তদন্ত করার দায়িত্ব দেওয়া হয় ফরিদগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মোঃ নুরুল ইসলামকে। তিনি তদন্ত শেষে ২০২১ সালের ৬ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলার সরকার পক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) সাইয়েদুল ইসলাম বাবু জানান, মামলাটি দুই বছর চলাকালীন সময়ে ৯ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত। সাক্ষ্য গ্রহণ ও মামলার নথিপত্র পর্যালোচনা শেষে আসামি অপরাধী হওয়ায় তার উপস্থিতিতে বিচারক এই রায় দেন।

মামলায় আসামিপক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট সেলিম আকবর।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়