সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪, ২০:১১

আউশ ধান ও পাটের উৎপাদন বাড়াতে

চাঁদপুর সদর উপজেলার ১০০০ প্রান্তিক কৃষক পেলো বিনামূল্যে সার ও বীজ

স্টাফ রিপোর্টার
চাঁদপুর সদর উপজেলার ১০০০ প্রান্তিক কৃষক পেলো বিনামূল্যে সার ও বীজ

চাঁদপুর সদর উপজেলায় আউশ ধানের ফসল ও পাটের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৩০ এপ্রিল মঙ্গলবার ৭০০ জন এবং এর আগে ৩০০ জন মোট ১০০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসনের সহযোগিতায় এবং উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত ক্ষুদ্র ও প্রান্তি কৃষকদের মাঝে বিনামূল্যে এই বীজ ও সার বিতরণ করা হয়। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ তপন রায়ের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য এবং বীজ ও সার বিতরণ করেন চাঁদপুর সদর উপজেলার এসিল্যান্ড মোঃ হেদায়েত উল্লাহ।

এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ রফিকুল ইসলামসহ উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, উপ-সহকারী কৃষি কর্মকর্তাসহ সংশ্লিষ্ট অংশীজন উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ তপন রায় বলেন, চলতি ২০২৩-২০২৪ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে উফশী আউশ ধান ফসল ও পাট উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ১০০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। এরমধ্যে ৭০০ জন কৃষকের মাঝে ৫ কেজি করে উফশী আউশ ধানের বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয় মঙ্গলবার। এর আগে উপজেলার ৩০০ জন কৃষকের প্রত্যেকেকে ১ কেজি করে পাটের বীজ বিতরণ করা হয়েছে।

এ সময় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিপ্তরের কর্মকর্তা-কর্মচারি, উপজেলার বিভিন্ন এলাকা কৃষক, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার সুধিজন উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়