সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ০৫ মে ২০২৪, ০০:০০

চাঁদপুর লঞ্চঘাটে নৌপুলিশের কঠোরতা হোক বহুমাত্রিক

অনলাইন ডেস্ক
চাঁদপুর লঞ্চঘাটে নৌপুলিশের কঠোরতা হোক বহুমাত্রিক

২৮ এপ্রিল ২০২৪ রোববার দুপুরে এক প্রেসনোটে জানানো হয়, চাঁদপুর লঞ্চ টার্মিনালে নৌপুলিশ ডিউটিরত অবস্থায় সিএনজি অটোরিকশা ও অটোবাইক চালকগণ যাত্রীদের ব্যাগ ধরে টানাটানি করা অবস্থায় চিৎকার চেঁচামেচি করে লঞ্চের চালক, স্টাফ ও যাত্রীদের বিরক্তি সৃষ্টি করাকালে ৭ জনকে গ্রেপ্তার করে। অপরদিকে একই দিন আরেকটি অভিযানে লঞ্চঘাটসহ পন্টুনের ওপরে বার্থিং করা অবস্থায় রফ রফ-০৭ লঞ্চের নিচতলায় মেইন গেইটে ভিড়ের মধ্যে শিশু ক’জন যাত্রীর পকেট হতে টাকাসহ মানিব্যাগ, কয়েকটি বাটন মোবাইল চুরি করে পালানোর সময় ৬ জনকে আটক করে। চাঁদপুর নৌ-পুলিশের ইনচার্জ কামরুজ্জামান বলেন, তাদের বিরুদ্ধে পৃথক ধারায় মামলা দায়েরের পর চাঁদপুর আদালতে পাঠানো হয়েছে। এ ব্যাপারে চাঁদপুর কণ্ঠে প্রকাশিত সংবাদে নৌপুলিশের অন্যান্য তৎপরতার বিষয়টি তুলে ধরা হয়েছে।

এছাড়া আরেকটি সংবাদে লিখা হয়েছে, চাঁদপুর লঞ্চঘাটে ঢাকা হতে আসা লঞ্চ যাত্রীদের হয়রানি, ব্যাগ ধরে টানাটানি ও অসংলগ্ন চিৎকার, চেঁচামেচি করার অভিযোগে ৬ সিএনজি অটোরিকশা চালককে আটক করেছে চাঁদপুর নৌ-থানা পুলিশ। মঙ্গলবার বেলা সাড়ে এগারোটার দিকে তাদের আটক করা হয়। আটক সিএনজি অটোরিকশা চালকরা হলেন : রুবেল মুন্সী (২৭), আলী (৩৭), মোঃ আবদুল কাদের (৩৫), মোঃ রফিক (২৬), কাজল হোসেন (২৫) ও হাসান গাজী (২৬)। ওইদিন সন্ধ্যায় চাঁদপুর নৌ-থানা পুলিশের এক প্রেসনোটে এসব তথ্য জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামরুজ্জামান। তিনি বলেন, আটক ৬ অটোরিকশা চালকের বিরুদ্ধে চাঁদপুর নৌ-থানায় নন-এফআইআর প্রসিকিউশন পুলিশ আইন ১৮৬১-এর ৩৪ ধারায় দাখিল করা হয়েছে।

চাঁদপুর লঞ্চঘাটে শৃঙ্খলা বজায় রাখাসহ বহুমাত্রিক পদক্ষেপে এ ঘাটটিকে যাত্রীবান্ধব করার জন্যে নৌপুলিশের কঠোর তৎপরতা সবসময়ই বাঞ্ছনীয়। কিন্তু অতীতে নৌপুলিশকে প্রভাবশালীদের চাপে, রাজনৈতিক নেতৃবৃন্দের হস্তক্ষেপে কিংবা রহস্যজনক অন্য কারণে কম সক্রিয় থাকতে দেখা যেতো। কিন্তু সাম্প্রতিক সময়ে পূর্বের বলয় বা বৃত্ত থেকে বেরিয়ে এসে চাঁদপুর লঞ্চঘাটে অবস্থিত নৌথানার পুলিশ কঠোর তৎপরতায় সক্রিয়তা প্রদর্শন করছে। এটা অবশ্যই ইতিবাচক।

নৌপুলিশ লঞ্চঘাটে শুধু উচ্ছৃঙ্খল যানবাহন চালক, পকেটমার, মাদক পাচারকারীসহ অন্যান্য অপরাধ কর্মে জড়িতদের পাকড়াও করলেই চলবে না, হকার নিয়ন্ত্রণ, প্রতারক শ্রেণির ইলিশ বিক্রেতাদের পাকড়াও এবং স্বামী-স্ত্রীর ভুয়া পরিচয়ে লঞ্চগুলোর কেবিনে ভ্রমণকারীদের চলাচল নিয়ন্ত্রণে পর্যবেক্ষণসহ প্রয়োজনীয় কার্যকর পদক্ষেপ গ্রহণের কার্যকর উদ্যোগ বাস্তবায়ন করতে হবে বলে আমরা মনে করি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়