সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ২০ জুলাই ২০২২, ০০:০০

ফরিদগঞ্জে প্রাইভেট হাসপাতালে রোগীর অস্বাভাবিক মৃত্যু

ফরিদগঞ্জে প্রাইভেট হাসপাতালে রোগীর অস্বাভাবিক মৃত্যু
স্টাফ রিপোর্টার ॥

ফরিদগঞ্জের একটি প্রাইভেট হাসপাতালে ১৮ জুলাই রাত ৮টায় চিকিৎসাধীন অবস্থায় এক রোগীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। উপজেলা সদরে ডায়াবেটিক হাসপাতালে এই দুর্ঘটনাকে কেন্দ্র করে রোগীর স্বজনরা হাসপাতালের কর্মচারীকে মারধর করেছে। খবর পেয়ে ফরিদগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

সরেজমিনে গিয়ে জানা যায়, পৌরসভা এলাকার কেরোয়া গ্রামের পাটওয়ারী বাড়ির মাসুদ পাটওয়ারীর স্ত্রী ৩ সন্তানের জননী বিউটি বেগম (৪০) সোমবার সকালে পেটের ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন। ডাক্তারের পর্যবেক্ষণে ওই হাসপাতালের একটি আবাসিক ওয়ার্ডে বিউটি বেগম চিকিৎসাধীন ছিলেন। রাত ৮টার সময় রোগীর পরিবারের লোকজন রোগীকে ছটপট করতে দেখে চিকিৎসককে খবর দেয়। কিন্তু চিকিৎসক পৌঁছানোর পূর্বেই রোগী মৃত্যুর কোলে ঢলে পড়ে।

এ ঘটনার জন্যে রোগীর স্বামী মাসুদ পাটওয়ারী চিকিৎসকের অবহেলাকে দায়ী করেন। খবর পেয়ে বিউটি বেগমের মরদেহ গ্রহণ করার সময় স্বজনরা হাসপাতালের কর্মচারী জাহাঙ্গীর (৫৫)কে মারধর করে। এ সময় উৎসুক জনতাকে হাসপাতালে ভিড় করতে দেখা যায়।

বিষয়টি নিয়ে হাসপাতালের পরিচালক ও চিকিৎসক সাদেকুর রহমান বলেন, আমরা বিউটি বেগমকে ভর্তির পর থেকে চিকিৎসা দিয়ে নিবিড় পর্যবেক্ষণে রেখেছি। সন্ধ্যায় রোগীর স্বজনরা তাকে শোয়ানো অবস্থায় খাবার খাওয়ালে তার খাদ্যনালিতে ওই খাবার আটকে তিনি তাৎক্ষণিক মারা যান। আমি খবর পেয়ে দু’মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছেও বিউটিকে জীবিত পাইনি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, চিকিৎসকের শত্রু একমাত্র রোগ। আমাদের সাধ্যমত রোগীকে চিকিৎসা দিয়েছি। তার মৃত্যুতে দুঃখ প্রকাশ করছি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন বলেন, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার আগেই পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়েছে। মৃত রোগীর স্বজনদের লিখিত কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিষয়টি নিয়ে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আশরাফ আহামেদ চৌধুরী বলেন, কোনো চিকিৎসক দ্বারাই রোগীর অস্বাভাবিক মৃত্যু কাম্য নয়। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়