রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ০৫ মে ২০২৪, ০০:০০

প্রবাসী সাংবাদিক অসীম বিকাশ বড়ুয়া চট্টগ্রাম রেঞ্জ পুলিশ কর্তৃক নিজ গ্রামে সম্মানিত

প্রবাসীকণ্ঠ ডেস্ক ॥
প্রবাসী সাংবাদিক অসীম বিকাশ বড়ুয়া চট্টগ্রাম রেঞ্জ পুলিশ কর্তৃক নিজ গ্রামে সম্মানিত

দেশে থাকা প্রবাসী পরিবারের সদস্যদের সব ধরনের পুলিশি সেবা ও দ্রুত আইনি সহায়তার জন্যে প্রবাসী সহায়তা ডেস্কের প্রচার-প্রসারে প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের এগিয়ে আসতে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নূরে আলম মিনা আহ্বান জানান। সে আহ্বানের অংশ হিসেবে বিভিন্ন কার্যক্রমের মধ্যে প্রবাসী সাংবাদিক হিসেবে ফটিকছড়ির ২০নং আবদুল্লাপুর ইউনিয়নের নিজ গ্রামের বাড়িতে সম্মানিত হয়েছেন দক্ষিণ কোরিয়া প্রবাসী সাংবাদিক অসীম বিকাশ বড়ুয়া।

গত ১৮ এপ্রিল বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম রেঞ্জের পক্ষ থেকে ফটিকছড়ি থানার ওসি মোঃ নুরুল হুদা, জাফতনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ আব্দুল হাকিমসহ ছয়জন পুলিশ কর্মকর্তা আকস্মিকভাবে সাংবাদিক অসীম বিকাশ বড়ুয়ার গ্রামের বাড়ি গিয়ে মা-বাবাসহ তার হাতে প্রবাসী সাংবাদিক হিসেবে ঈদ উপহার তুলে দেন।

এ সময় উপস্থিত পুলিশ কর্মকর্তারা সাংবাদিক অসীম বিকাশ বড়ুয়ার পরিবারের সার্বিক খোঁজখবর নেন এবং প্রয়োজনে দ্রুত সাড়া দেয়ার আশ্বাস দেন। অসীম বিকাশ বড়ুয়া বলেন, এমন সম্মানে আমি ও প্রবাসী সাংবাদিকদের পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও প্রবাসী বন্ধু মান্যবর ডিআইজি নূরে আলম মিনা বিপিএম (বার) পিপিএম মহোদয়, ওসি ও ফটিকছড়ি থানা কর্তৃপক্ষ ও জাফতনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও কর্তৃপক্ষকে। তিনি আরো বলেন, নিউজ ও ফিচার লিখতে প্রবাসে বহু রাত কেটেছে। পরদিন কষ্টময় চাকরি, রান্নাবান্না কে করবে? কতো কষ্ট করেছি প্রবাসে নিউজ লিখতে গিয়ে, আজ সেই কষ্টের কিছুটা সার্থকতা পেলাম। তার নেপথ্য কারিগর প্রবাসী সাংবাদিকদের ভালোবাসার মানুষ এজাজ মাহমুদ ভাইকে অশেষ কৃতজ্ঞতা।

এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক অসীম বিকাশ বড়ুয়ার পিতা সুধীর বড়ুয়া, মাতা ঝরণা বড়ুয়া, সাবেক ইউপি সদস্য সুভাষ বড়ুয়া, বর্তমান ইউপি সদস্য স্বপন বড়ুয়া, শিক্ষিকা কেমেলী বড়ুয়া, নিধেন বড়ুয়া, বিশু বড়ুয়াসহ অনেকে।

বক্তব্য রাখেন স্থানীয় দীপন সওদাগর, কমল বড়ুয়া, স্বপন বড়ুয়া নুংকু ও রোহান বড়ুয়া। বক্তারা বলেন, আমাদের গ্রামের সুসন্তান সাংবাদিক অসীম বিকাশ বড়ুয়াকে আমাদের আব্দুল্লাপুর গ্রামে এসে সম্মানিত করায় আমরা গ্রামবাসী খুবই আনন্দিত হয়েছি।

নিজ গ্রামের বাড়িতে সম্মানিত হওয়া অপর সাংবাদিকবৃন্দ হলেন জার্মানিতে অবস্থানরত ফটিকছড়ির রোসাংগিরী ইউনিয়নের ওমর ফারুক হিমেল, দক্ষিণ কোরিয়ায় অবস্থানরত লক্ষ্মীপুরের মনির হোসেন পাটোয়ারী ও ফ্রান্সে অবস্থানরত চট্টগ্রামের এমএ হাসেম। এর আগে প্রবাসী সাংবাদিক হিসেবে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কর্তৃক শুভেচ্ছা স্মারকে সম্মানিত হয়েছেন মালয়েশিয়া-বাংলা প্রেসক্লাবের সভাপতি আহমাদুল কবির, মোহাম্মদ রাসেল আহমেদ (পর্তুগাল), জাহাঙ্গীর বাপ্পি (সংযুক্ত আরব আমিরাত), মতিউর রহমান মুন্না (গ্রিস), আনোয়ার হোসেন মামুন (কাতার), বাংলাদেশ প্রেসক্লাব কুয়েতের সাংগঠনিক সম্পাদক সাদেক রিপন (কুয়েত), মিসবাহ আহমেদ (বাহরাইন) ও মোঃ আলী (মালয়েশিয়া)।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়