রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ০৩ নভেম্বর ২০২৩, ১৯:২২

মতলবে জেলহত্যা দিবসে দিনব্যাপী ‘মুজিব একটি জাতির রূপকার’ সিনেমা প্রদর্শিত

মতলবে জেলহত্যা দিবসে দিনব্যাপী ‘মুজিব একটি জাতির রূপকার’  সিনেমা প্রদর্শিত
মাহবুব আলম লাভলু:

৩রা নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষ্যে শুক্রবার দিনব্যাপী চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ‘মুজিব একটি জাতির রূপকার’ সিনেমাটি প্রদর্শিত হয়েছে। সকল ৯ টায় অনুষ্ঠান শুরু হয়ে দিন ব্যাপি চলে। দুপুর ১২ টা থেকে ২টা পর্যন্ত বিরতি ছিল। চাঁদপুর-২ আসন থেকে নৌকা প্রতীক মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় আওয়ামী লীগের আর্ন্তজাতিক বিষয়ক উপকমিটির সদস্য এম ইসফাক আহসান সিআইপি এর সৌজন্যে মুজিব সিনেমা দেখানো হয়।

মুজিব সিনেমা প্রদর্শনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এম ইসফাক আহসান বলেন, জাতির জনক বন্ধবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন কাহিনী, স্বাধীনতা বাংলাদেশ ও স্বাধীনতা, মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের পরবর্তী সমস্ত কিছু দেশের মানুষকে জানা দরকার। সেই জন্যই মূলত তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এই সিনেমাটি নির্মাণের উদ্যোগ গ্রহন করেন। এই সিনেমাটি আমি মনে করি বাংলাদেশের প্রতিটি মানুষকে দেখা উচিৎ। তাহলেই বাংলাদেশের সঠিক ইতিহাস জানতে পারবেন।

তিনি আরো বলেন, গত ১৩ অক্টোবর সারাদেশে মুক্তি পাওয়ার পর চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলায় বিনামূল্যে সিনেমাটি বাংলাদেশ চলচ্চিত্র বোর্ড থেকে সংগ্রহ করে জনসাধারনের জন্য দেখার ব্যবস্থা করেছি। ইসফাক আহসান বলেন, বাঙালী জাতির মুক্তি, স্বাধীনতা ও বঙ্গবন্ধুর জীবনী এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরা হয়েছে এই সিনেমায়। তাই আমি এই মুজিব একটি জাতির রূপকার সিনেমাটি বিনামূল্যে জনসাধারনের জন্য প্রর্দশনের ব্যবস্থা করেছি। বাংলাদেশ কি থেকে কি হয়েছে তা ফুঠে উঠেছে এই সিনেমার মাধ্যমে। আমরা আগামী দিনে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতেৃত্বে আমরা এগিয়ে যাব স্মার্ট বাংলাদেশের দিকে।

৩ নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষ্যে সিনেমাটি প্রদর্শনের ব্যবস্থা গ্রহন করা হয়। দিনব্যাপী মুজিব সিনেমা প্রদর্শনে মতলব উত্তর উপজেলার সহস্রাধিক মানুষ উপস্থিত হয়ে সিনেমাটি উপভোগ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম মাস্টারের সভাপতিত্বে এবং চাঁদপুর জেলা ছাত্রলীগ নেতা সাইফুল সরকারের উপস্থাপনায় আরো বক্তব্য রাখেন, ছেংগারচর পৌরসভার মেয়র লায়ন আরিফুল্লাহ সরকার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ প্রধান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নুরুল আমিন বোরহান, উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক রেফায়েত উল্লাহ দর্জি, চাঁদপুর জেলা পরিষদের মহিলা সদস্য তাছলিমা আক্তার আঁখি, কলাকান্দা ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি সুলতান মাহমুদ, ষাটনল ইউপি চেয়ারম্যান ফেরদৌস আলম সরকার, উপজেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি অ্যাড. জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক শ্যামল বাঢ়ৈই, উপজেলা যুবলীগ নেতা মিরাজ খালিদ, ছেংগারচর পৌরসভার কাউন্সিলর হারিছ খান, যুবলীগ নেতা আসাদুজ্জামান নুর, উপজেলা ছাত্রলীগের আহবায়ক শরিফুল ইসলাম প্রমুখ। এসময় আওয়ামীলীগের অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সকল পেশার শত শত লোকজন উপস্থিত থেকে সিনেমাটি উপভোগ করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়