সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ০৩ মে ২০২৪, ১৬:৫৫

চাঁবিপ্রবিতে গুচ্ছের 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
চাঁবিপ্রবিতে গুচ্ছের 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

গুচ্ছভুক্ত পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চাঁবিপ্রবি) এ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হওয়ার পর এবারই প্রথম অস্থায়ী ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

চাঁবিপ্রবির কেন্দ্রে ০৩ মে, ২০২৪ রোজ শুক্রবার বেলা ১১ টায় 'বি' ইউনিট ভুক্ত মানবিক শাখার ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা শুরু হয়। পরীক্ষায় মোট ২৯৬ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ২৬৮ জন এবং অনুপস্থিত ছিল ২৮ জন শিক্ষার্থী। শতকরা পরীক্ষার্থী উপস্থিতির হার ৯০.৫৪ শতাংশ।

ভর্তি পরীক্ষার বিষয়ে চাদঁপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার বলেন, একাডেমিক কার্যক্রম শুরু হওয়ার পরে এই প্রথম চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে , যা আনন্দ ও গৌরবের। গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শুরু হওয়ার ফলে চাদঁপুর জেলা ও এর আশপাশের শিক্ষার্থীদের দূরে যেয়ে পরীক্ষা দেওয়ার কষ্ট লাঘব হল।

তিনি আরো বলেন, কোন ধরণের সমস্যা ছাড়ায় ভর্তি পরীক্ষা সফলভাবে সম্পন্ন হয়েছে, সেই জন্য ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট সকলকে বিশেষ করে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থীদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।

শিক্ষার্থীদের জন্য হেল্প ডেস্ক,অভিভাবকদের জন্য বিশ্রামাগার, কেউ অসুস্থ  হলে তার জন্য অ্যাম্বুলেন্স ও মেডিকেল টিম, আইন-শৃঙ্খলা রক্ষার জন্য পুলিশি ব্যবস্থা সহ যথাযথ ব্যবস্থাপনার মধ্য দিয়ে চাঁবিপ্রবিতে মানবিক শাখার ভর্তি পরীক্ষা শনিবার বেলা ১২টার সময় শেষ হয়।

এছাড়াও আগামী ১০ মে (শুক্রবার) 'সি' ইউনিট ভুক্ত বানিজ্য  শাখার ১৭৮ জন পরীক্ষার্থী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশগ্রহণ করবে এবং গত ২৭ এপ্রিল (শনিবার) 'এ' ইউনিট ভুক্ত বিজ্ঞান   শাখার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়