রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ০৬ মে ২০২৪, ২০:০৯

তীব্র তাপদাহের পর মিললো স্বস্তি

চাঁদপুরে তুমুল বজ্রপাতের ঝড়-বৃষ্টি

মিজানুর রহমান
চাঁদপুরে তুমুল বজ্রপাতের ঝড়-বৃষ্টি

টানা তাপপ্রবাহের পর অবশেষে স্বস্তির বৃষ্টি নামল চাঁদপুরে। ৬ মে সোমবার বেলা সাড়ে বারোটার দিকে শহর এলাকাসহ চাঁদপুরের বিভিন্ন এলাকায় ব্যাপক বজ্রপাতের সাথে তুমুল ঝড় বৃষ্টি হয়েছে। বৃষ্টি হওয়ায় গরমের নাভিশ^াস থেকে একটু হলেও স্বস্তির নিঃশ^াস এসেছে জনজীবনে। অনেকেই বৃষ্টি হওয়ায় স্বস্তির কথা জানিয়েছেন ফেসবুক, ইনস্টাগ্রামসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়। প্রচণ্ড গরমে প্রাণ ওষ্ঠাগত। তাপপ্রবাহের অস্বস্তি নিয়ে দিন পার করতে হচ্ছিল শহরবাসীকে। বৃষ্টির জন্য কাতর ছিলেন সবাই। এমন পরিস্থিতিতে মুষলধারে বৃষ্টি নামে এদিন দুপুরে। কমে যায় তাপমাত্রা। শীতল হয় পরিবেশ। এমন বৃষ্টিতে স্বস্তির নিশ্বাস ফেলার কথা সবার। তবে তা আর হয়ে ওঠেনি। তীব্র বজ্রপাতের সঙ্গে টানা বৃষ্টি ও ঝড় হওয়ায় কিছুক্ষণের মধ্যে পানি জমে যায় রাস্তাঘাট ও অলিগলি।

শহরের এক বাসিন্দা বলেন, চাঁদপুরে শুরু হলো অভিমানের বৃষ্টি। আরেকজন লিখেছেন অবশেষে রহমতের বৃষ্টি চাঁদপুরে শুরু হয়েছে। আল্লাহর কাছে শোকরিয়া আদায় করে আরেক বাসিন্দা বলেন, বৃষ্টির পর এখন অনেকটা স্বস্তি পাচ্ছে মানুষ। আল্লাহর কাছে লাখো শোকর।

এদিকে চাঁদপুর আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র থেকে জানানো হয়, চাঁদপুরে দুপুর পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৩ ডিগ্রি সেলসিয়াস। দুপুর ১২টা ১০ মিনিট হতে ২টা ৫০ মিনিট পর্যন্ত সময়ে ৪৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে।

উল্লেখ্য, গত এক মাস ধরে চাঁদপুরসহ বাংলাদেশের ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাবপ্রবাহ। সূর্যের প্রখরতায় দিনে-রাতে প্রায় একই তাপমাত্রা পরিলক্ষিত হচ্ছে। ফলে সূর্য অস্ত গেলেও মানুষের ভোগান্তি কমতি ছিলো না। রাতের বেলায়ও প্রচণ্ড গরমে সবাইকে হাঁসফাঁস করতে দেখা যায়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়