সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৪, ২০:৫৯

আবুধাবিতে দূতাবাসের উদ্যোগে বাংলা বর্ষবরণ ও বৈশাখী উৎসব পালিত

শরীফুল ইসলাম, সংযুক্ত আরব আমিরাত থেকে
আবুধাবিতে দূতাবাসের উদ্যোগে বাংলা বর্ষবরণ ও বৈশাখী উৎসব পালিত

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাঁকজমকভাবে নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলা বর্ষবরণ ও বৈশাখী উৎসব ১৪৩১ উদযাপন করা হয়। ২৭ এপ্রিল (শনিবার) দিনব্যাপী আবুধাবির শেখ খলিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল এন্ড কলেজে এ আয়োজনে আমিরাতের বিভিন্ন প্রদেশ থেকে হাজার হাজার প্রবাসী উপস্থিত থেকে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলে। স্কুলের অডিটোরিয়াম ছাড়াও পুরো মাঠ জুড়ে প্রবাসীদের আনন্দ উল্লাস ছিলো দেখার মতো।এ মাঠ যেন একটুকরো বাংলাদেশে পরিনত হয়েছিলো কিছু সময়ের জন্য।

উৎসব ঘিরে খেলাধুলা, খানাপিনা, নানান ধরনের পিঠাপুলি, দেশীয় জিনিসপত্র, আলোচনা , সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরুষ্কার বিতরন, রাফেল ড্র অনুষ্ঠিত হয়। বর্ষবরনের এই মেলায় ১৫ টি বেশি স্টল বসছিল। স্টলগুলো নানা নাম দিয়ে সাজানো হয়েছিলো, এতে এই উৎসবের আকর্ষণীয়তা আরোও জমকালো হয়ে উঠেছে। সকাল ১০ টা হতেই মেলায় জমে মানুষের ভিড়। ফিতা কেটে এই মেলার শুভ উদ্বোধন করেন মান্যবর রাষ্ট্রদূত আবু জাফর সাহেব।

ষ্টলগুলোর মধ্যে বাংলাদেশ দূতাবাসের "দূতাবাস কর্নার, আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের ইষ্টি কুটুম, বাংলাদেশ সমিতি'র সোনার বাংলা বাংলাদেশ মহিলা সমিতির বৈশালী, ডিপ্লোমা ওয়েলফেয়ার এসোসিয়েশনের দুরন্ত বৈশাখ, মহিলা অঙ্গনের অপরাজিতা, বাংলাদেশ স্কুল ও কলেজের আহার বিহার, ইঞ্জিনিয়ার অ্যান্ড আর্কিটেক্ট আবুধাবির উষানসহ, জনতা ব্যাংক, বাংলাদেশ বিমান আবুধাবি,বরিশাল বিভাগ কল্যাণ পরিষদের স্টল ইনডেক্স এক্সচেঞ্জ,আহালিয়া এক্সচেঞ্জ সহ অন্যান্য সংগঠন ও প্রতিষ্ঠানের ষ্টলসমুহ ছিল বেশ আর্কর্ষণীয়। প্রতিটি স্টলে হরেক রকমের হাতের বানানো পিঠাপুলি, পান্তা ইলিশ, হরেক রকম ভর্তা, দেশীয় খানাপিনা ও জিনিষপত্রের ছিল সমাহার।

মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফরের সভাপতিত্বে এবং দূতাবাসের কাউন্সিলর লুৎফর নাহার নাজিমের পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন মহিলা এসোসিয়েশনের সভাপতি মিসেস আবু জাফর, জায়েদ ভার্সিটির অধ্যাপক ড: হাবীবুল হক খন্দাকার, বাংলাদেশ সমিতির সভাপতি ইন্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবির ভারপ্রাপ্ত সভাপতি ইমরাদ হোসেন ইমু প্রমুখ।

দূতাবাস কাউন্সিলর লুৎফুন নাহার নাজিম, দূতাবাস কর্মকর্তা দিলীপ কুমার ও স্কুল শিক্ষিকা মিসেস ফালুনা হকের যৌথ পরিচালনায় আযোজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে স্কুল ছাত্রছাত্রী ও প্রবাসী শিল্পী সমিতির নানা পরিবেশনায় মাতিয়ে তোলেন প্রবাসীদের । দূতাবাস কাউন্সিলর মোহাম্মদ সাইফুল ইসলামের পরিচালনায় আয়োজিত পুরস্কার বিতরণী ও রাফেল ড্র অনুস্ঠানে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরন করেন রাস্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর বর্ষবরণের আয়োজনকে সকলের সহযোগিতায় সাফল্যমন্ডিত করার জন্য সকলকে ধন্যবাদ ও আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়