বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   তীব্র গরম, দেশের সকল প্রাথমিক বিদ্যালয় ২ মে পর্যন্ত বন্ধ

প্রকাশ : ১০ এপ্রিল ২০২৪, ১৯:২৭

সংযুক্ত আরব আমিরাতে সাতটি প্রদেশে পবিত্র ঈদ-উল ফিতর

শরীফুল ইসলাম, সংযুক্ত আরব আমিরাত
সংযুক্ত আরব আমিরাতে সাতটি প্রদেশে পবিত্র ঈদ-উল ফিতর

যথাযথ ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে সংযুক্ত আরব আমিরাতে পবিত্র ঈদ-উল ফিতর পালিত হয়েছে।স্থানীয় সময় সকাল ৬টা ২২ মিনিটে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

জামাতে হাজার হাজার মুসল্লি অংশ নেন। সূর্য ওঠার আগেই ঈদগাহ ময়দান কানায় কানায় পূর্ণ হওয়ায় মুসল্লিরা রাস্তায় অবস্থান নিয়ে নামাজ আদায় করেন।

সাধারণত এখানে ফজরের নামাজের পর থেকে সব মসজিদে আল্লাহু আকবর, আল্লাহু আকবর,আল্লাহু আকবার- লা-ইলাহা ইল্লাল্লাহু আল্লাহু আকবর, আল্লাহু আকবর, ওয়ালিল্লাহিল হামদ ধ্বনিতে মুখরিত হয়ে উঠে আমিরাতের প্রতিটি মসজিদ।

স্থানীয় আরবিদের সঙ্গে এ ঈদগাহ ময়দানে বেশির ভাগ মুসল্লি বাংলাদেশি, পাকিস্তানি ভারতীয় সহ অন্যান্য দেশের মুসল্লীরা।

রাজধানী আবুধাবি শেখ জায়েদ মসজিদে চল্লিশ হাজার মুসল্লিরা ঈদ-উল ফিতরের জামাত আদায় করেন। সারি সারি পুরুষ এবং মহিলারা নামাজ আদায় করতে দেখা যায়। শিশু থেকে কিশোর, বৃদ্ধ ঈদ-উল ফিতরের জামাত আদায় করতে আসেন।

ঈদের জামাত শেষে মুসলিম উম্মাহ ও স্বদেশের সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত শেষে পরস্পরের সঙ্গে কোলাকুলি ও ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

এছাড়াও আবুধাবিতে সকাল ৬টা ২২ মিনিটে, শারজাহ ও আজমানে ৬টা ১৭ মিনিটে, রাস আল খাইমায় সকাল ৬টা ১৫ মিনিটে, ফুজাইরাহ ও খোরফাক্কানে ৬টা ১৪ মিনিটে এবং উম্ম আল কুওয়াইনে সকাল ৬টা ১৩ মিনিটে, আল আইনে ৬টা ১৫ মিনিটে ও জায়েদ সিটিতে ৬টা ২৬ মিনিটে ঈদ জামায়াত অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়