সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪, ০০:০০

নোয়াখালীতে জয়লাভ করলো ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমী

ক্রীড়া প্রতিবেদক ॥
নোয়াখালীতে জয়লাভ করলো ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমী

বয়সভিত্তিক ক্রিকেট দল গঠনের জন্যে এবং খেলোয়াড়দের ফিটনেস ও ধারাবাহিকতা ধরে রাখার জন্যেই নোয়াখালী ও চাঁদপুরের বয়সভিত্তিক ক্রিকেটারদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে অনূর্ধ্ব ১৪ ক্রিকেট ম্যাচ। গত ২৪ এপ্রিল নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়ামে নোয়াখালী ক্রিকেট একাডেমী ও ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমীর মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। এতে ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমী ৩৪ রানে জয়লাভ করে।

টসে জয়লাভ করে প্রথমে ব্যাট করে চাঁদপুর। তারা নির্ধারিত ৪০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮০ রান করে। দলের পক্ষে ব্যাট হাতে অয়ন ৬৮, তাহমিদ ৬৪ (নট আউট) ও আবদুল্লাহ ১৭ রান করেন। জবাবে নোয়াখালী ১৮১ রানের জয়ের টার্গেট নিয়ে খেলতে নামে। তারা ৩৭ ওভার ৩ বলে সবক'টি উইকেট হারিয়ে ১৪৬ রান করে। চাঁদপুরের পক্ষে বল হাতে প্রান্ত ২৮ রানে ৫ টি উইকেট লাভ করেন।

নোয়াখালীতে অনুষ্ঠিত খেলায় মাঠে উপস্থিত ছিলেন জেলা ক্রিকেট কোচ ও নোয়াখালী ক্রিকেট একাডেমীর কর্মকর্তা স্বদেশ চন্দ্র মজুমদার এবং চাঁদপুর জেলার ক্রিকেট কোচ ও ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমীর প্রতিষ্ঠাতা শামিম ফারুকীসহ অন্য অতিথিবৃন্দ।

দুজেলার বয়সভিত্তিক ক্রিকেটারদের নিয়ে ম্যাচ খেলার আয়োজন সম্বন্ধে জানতে চাইলে শামিম ফারুকী এ প্রতিবেদককে জানান, আমাদের দলে জেলা অনূর্ধ্ব ১৪ দলের ৪ জন ক্রিকেটার রয়েছে। এছাড়া মেডিকেল করা নতুন খেলোয়াড়দের নিয়ে দল গঠন করে মঠে নেমেছি। ক্রিকেটাররা কীভাবে ম্যাচে খেলতে হবে এজন্যে দুজেলার মধ্যে এই ম্যাচের আয়োজন করা। এতে করে এখান থেকে ভালো ক্রিকেটারদের নিয়ে জেলা দল গঠন করতে কোনো সমস্যা হবে না। তাছাড়া এই ক্রিকেটাররা তো নিয়মিত অনুশীলন করছে। তাদের ফিটনেসসহ খেলার ধারাবাহিকতার জন্যেই মাঝে মাঝে এই ধরনের ম্যাচে আমরা অংশ নিয়ে থাকি।

দলের ক'জন ক্রিকেটারের সাথে আলাপকালে তারা বলেন, আমাদের একাডেমীর ক্রিকেটারদের নিয়ে প্রায়ই আমরা স্টেডিয়ামে নিজেরাই ক্রিকেট ম্যাচ খেলি। তবে নোয়াখালী ক্রিকেট একাডেমীর সাথে আমাদের দলের সবাই ভালো খেলেছে। আমরা নিয়মিত এ ধরনের ম্যাচসহ চাঁদপুর জেলাতে বয়সভিত্তিক ক্রিকেটারদের দল নিয়ে ম্যাচের আয়োজনের দাবি করছি জেলা ক্রীড়া সংস্থার কাছে।

ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমীর খেলোয়াড়রা হলেন : অয়ন, লাবিব, পারভেজ, মুনতাসির, আব্দুল্লাহ, প্রান্ত, তাহমিদ, নিয়ন, তামিম, রাসেল, তানজিদ, সিহাব, সাইফ, সাজু। কোচণ্ডপলাশ কুমার সোম।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়