বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫  |   ২৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   তীব্র গরম, দেশের সকল প্রাথমিক বিদ্যালয় ২ মে পর্যন্ত বন্ধ

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৪, ২০:৩২

ফরিদগঞ্জে মানসিক প্রতিবন্ধী ছেলের হাতে মা খুন

সামীম হাসান
ফরিদগঞ্জে মানসিক প্রতিবন্ধী ছেলের হাতে মা খুন
ফরিদগঞ্জে মানসিক প্রতিবন্ধী ছেলের হাতে মায়ের খুন হওয়ার ঘটনা ঘটেছে। ২৬ এপ্রিল শুক্রবার দুপুরে ৭নং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইছাপুরা গ্রামের বাহার বাড়িতে  (আড্ডা বাড়ি) মানসিক প্রতিবন্ধী রাসেল (২২) তার মা রানু বেগম (৫০)কে গলা কেটে হত্যা করে বসতঘরের বিছানায় ফেলে রেখে পালিয়ে যায়।

খুন হওয়া রানু বেগমের স্বামী আতর খাঁ (৭০) এই প্রতিবেদককে জানান, আমি রূপসার একটি মাদ্রাসায় চাকরি করি। প্রতিদিনের ন্যায় আজও ভোর ৪টায় ঘুম থেকে উঠে আমি মাদ্রাসায় চলে যাই। দুপুর ২টায় রাসেল আমার মোবাইলে কল দিয়ে বলে, ‘আব্বা মারে কে গলা কাটি মারি হালাইছে’। আঁই তাড়াতাড়ি বাড়িতে আইয়া দেহি গলা কাটা অবস্থায় বিছানায় পড়ি রইছে। আঁর কোনো শত্রু নাই, এই কাম আর কেউ করে না, এই কাম রাসেলে কইরছে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুল ইসলাম। পরে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্যে মর্গে প্রেরণ করা হয়। ঘটনা সূত্রে জানা যায়, আতর খাঁর ৩ মেয়ে ও ২ ছেলের মধ্যে রাসেল সবার ছোট। গত ক’দিন যাবৎ তাকে বিয়ে করানোর জন্যে বাড়িতে হুমকি-ধমকি দিয়ে আসছিলো। সম্প্রতি এসব বিষয় নিয়ে তার বাবাকেও সে মেরেছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান হোসাইন আহমেদ রাজন শেখ বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে ছুটে এসেছি। আমি জানতে পেরেছি, নিহতের ৫ সন্তানের মধ্যে রাসেল সবার ছোট। বড়ো ছেলে ফারুক গত প্রায় ৫ বছর যাবৎ ঢাকায় থাকে। বাড়িতে বাবা-মায়ের খোঁজ-খবর রাখে না। বাকি ৩ মেয়ের বিয়ে হওয়ায় তারা স্বামীর বাড়িতে থাকে। রাসেল ফরিদগঞ্জ বাজারে একটি মুদি দোকানে শ্রমিকের কাজ করে। গত ক’দিন যাবৎ সে তার বাবা-মাকে হুমকিÑধমকি দিয়ে আসছে তাকে বিয়ে করানোর জন্যে। যদি তাকে বিয়ে না করায়, সে বাবা-মাকে খুন করে ফেলবে। আমি চাই সঠিক তদন্ত করে এই হত্যার বিচার করবে সংশ্লিষ্ট প্রশাসন।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাইদুল ইসলাম বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থল থেকে রানু বেগমের জবাইকৃত মরদেহ উদ্ধার করেছি। হত্যার শিকার রানু বেগমের স্বামী আতর খাঁ ও তার মেয়ে শাহিনের বক্তব্য অনুযায়ী নিজের ছোট ছেলে রাসেল কর্তৃক হত্যার শিকার হয়েছেন রানু বেগম। অভিযুক্ত রাসেল পলাতক রয়েছে, তাকে গ্রেপ্তার করতে অভিযান চলছে। এ বিষয়ে থানায় একটি হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়