সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ০৯ মে ২০২৪, ০০:০০

ফরিদগঞ্জের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান গল্লাক আদর্শ ডিগ্রি কলেজ ও টানা দ্বিতীয় বার শ্রেষ্ঠ অধ্যক্ষ হরিপদ দাস

প্রবীর চক্রবর্তী ॥
ফরিদগঞ্জের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান গল্লাক আদর্শ ডিগ্রি কলেজ ও টানা দ্বিতীয় বার শ্রেষ্ঠ অধ্যক্ষ হরিপদ দাস

ফরিদগঞ্জে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪-এর প্রতিযোগিতায় উপজেলায় টানা দ্বিতীয়বার শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হলেন হরিপদ দাস। একই সাথে কলেজ পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে গল্লাক আদর্শ ডিগ্রি কলেজ। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

১৯৯৪ সালে প্রতিষ্ঠিত প্রান্তিক পর্যায়ের কলেজটি এলাকাবাসীর অনুদান ও জনপ্রতিনিধিদের সহযোগিতায় ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে। কলেজটির অগ্রগতি উপজেলার পূর্বাঞ্চলের জনগণের জন্যে মাইফলক অধ্যায়ও বটে। বর্তমান অধ্যক্ষ হরিপদ দাসের কর্মদক্ষতা ও কঠোর পরিশ্রমের কারণে ইতোমধ্যে কলেজ চত্বরে নান্দনিক পরিবেশ সৃষ্টি হয়েছে ও অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে পাঠদানের ব্যবস্থা তৈরি হয়েছে। ফলে নতুন প্রাণের সঞ্চার হয়েছে প্রতিষ্ঠানে। আইসিটি ল্যাব, অত্যাধুনিক লাইব্রেরি, মাল্টিমিডিয়া ক্লাসরুম এবং দক্ষ শিক্ষকদের দ্বারা একটি মানসম্মত পরিবেশ তৈরির প্রচেষ্টা অব্যাহত রয়েছে। ইতঃপূর্বে কলেজটি উচ্চ মাধ্যমিক পর্যায়ে থাকলেও সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান এমপির ডিও লেটারের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কলেজটি ডিগ্রি স্তরে এমপিওভুক্ত হয়েছে। এতে প্রান্তিক ও হতদরিদ্র জনপদের শিক্ষার্থীদের দীর্ঘদিনের স্বপ্ন উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ সৃষ্টি হলো।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ হরিপদ দাস বলেন, কলেজের শিক্ষা ও একাডেমিক মানোন্নয়নের জন্যে সম্পৃক্ত সকলকে নিয়ে যথারীতি মেধা ও মনন দিয়ে কাজ করছি। সকলের আন্তরিক সহযোগিতা পেলে আরও নতুন নতুন পরিকল্পনা গ্রহণ করে তা বাস্তবায়ন করা সম্ভব হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়