রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ০৮ মে ২০২৪, ০০:০০

চাঁদপুর সদর হানারচর ও বালিয়া ইউনিয়নে জাটকা কর্মসূচির চাল বিতরণ

স্টাফ রিপোর্টার ॥
চাঁদপুর সদর হানারচর ও বালিয়া ইউনিয়নে জাটকা কর্মসূচির চাল বিতরণ

চাঁদপুর সদর উপজেলার হানারচর ও বালিয়া ইউনিয়নে জাটকা কর্মসূচির জেলে চাল পৃথকভাবে বিতরণ করা হয়েছে। ৭ মে মঙ্গলবার সকাল থেকে উল্লেখিত ইউনিয়ন পরিষদ কার্যালয় হতে জেলে চাল বিতরণ শুরু হয়। হানারচর ইউনিয়নের জেলে চাল বিতরণকালে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তানজিমুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন ট্যাগ অফিসার উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন, ইউপি সচিব ফজলুল হক গাজীসহ মেম্বারগণ।

জানা যায়, এ ইউনিয়নে কার্ডধারী জেলে ২১৮১ জন। কিন্তু বরাদ্দ এসেছে ২০০৭ জনের। সব জেলের জন্যে চাল বরাদ্দ দেয়া হয়নি। বরাদ্দ অনুযায়ী ১৭৪ জনের চাল কম পাওয়ায় জন প্রতি ৪০ কেজির চাল ২১৮১ জনের মধ্যে ভাগ করে বিতরণ করা হয়।

অপরদিকে, বালিয়া ইউনিয়নের ৭৪৩ জন নিবন্ধিত জেলের মাঝে জাটকা রক্ষা কর্মসূচির আওতায় বিশেষ ভিজিএফ’র চাল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল্যা পাটোয়ারী উপস্থিত থেকে সুষ্ঠুভাবে চাল বিতরণ কার্যক্রম পরিচালনা করেন।

এ সময় ইউনিয়নের নিবন্ধিত ৭শ’ ৪৩ জন জেলের মাঝে সমপরিমাণে চাল বিতরণ করা হয়। নিবন্ধিত ৭শ’ ৪৩ জন জেলের মধ্যে চাউল বরাদ্দ পাওয়া গেছে ৬শ’ ৮৪ জনের। বাদ পড়া জেলেসহ সবার মাঝে সমানভাবে এই চাল বণ্টন করে দেয়া হয় বলে জানান ওই ইউপি চেয়ারম্যান।

চাল বিতরণের সময় উপস্থিত ছিলেন ট্যাগ অফিসার সদর উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা ধীবাস চন্দ্র দাস। আরো উপস্থিতি ছিলেন ইউনিয়ন পরিষদের সচিব তাসলিমা বেগম, ইউপি সদস্য কাদির গাজী, জাহিদুল ইসলাম, সাইফুদ্দিন খান, সেলিম তালুকদার, আহসান তালুকদার, মনির হোসেন, দীপু মিয়াজী, হামিদ ভূঁইয়া, কাদির গাজী, লিপি বেগম, পান্না বেগম, পেয়ারা বেগম প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়