সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ০৮ মে ২০২৪, ০০:০০

জেলার শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক সরকার মোহাম্মদ সেলিম

স্টাফ রিপোর্টার ॥
জেলার শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক সরকার মোহাম্মদ সেলিম

এবার চাঁদপুর জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হয়েছেন সরকার মোহাম্মদ সেলিম। তিনি চাঁদপুর মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বাংলা বিষয়ের জ্যেষ্ঠ শিক্ষক। ৬ মে সোমবার জাতীয় শিক্ষা সপ্তাহ জেলা কমিটির সদস্য সচিব ও জেলা শিক্ষা কর্মকর্তা প্রাণকৃষ্ণ দেবনাথ স্বাক্ষরিত একপত্রে এ তথ্য জানানো হয় ।

শিক্ষার্থীরা উল্লাস প্রকাশ করে বলেন, সেলিম স্যার বাংলা বিষয়ে প্রাণবন্ত ক্লাস নেন। স্যার হাসির ছলে পাঠদান করেন এবং পড়া আদায় করে নেন। ক্লাসে দুর্বল শিক্ষার্থীরাও যেনো স্যারের আন্তরিকতাময় পড়ানোর কারণে মেধাবী হয়ে ওঠে। সেলিম স্যারের এমন সাফল্যে আমরা আনন্দিত।

জানা যায়, সরকার মোহাম্মদ সেলিম ২০০১ সালে শিক্ষকতা পেশার সাথে যুক্ত হন। সে হিসেবে তিনি শিক্ষকতা জীবনের প্রায় দুইযুগ অতিবাহিত করছেন। ২০০৬ সালে চাঁদপুরের সরকারি কারিগরি উচ্চ বিদ্যালয় যোগদানের মাধ্যমে সরকারি উচ্চ বিদ্যালয়ে চাকুরিজীবন শুরু করেন। তবে চাকুরিজীবনে এবারই তিনি জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষকের মর্যাদা পেলেন।

চাঁদপুর সদরের ৩নং কল্যাণপুর ইউনিয়নের কল্যান্দী গ্রামের সরকার বাড়ির ছেলে সরকার মোহাম্মদ সেলিম। তার পিতা মরহুম বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন সরকার ও মাতা শাহানারা বেগম। তিনি বাবা-মায়ের ৪ ছেলে ও ৩ মেয়ের মধ্যে ৩য় সন্তান। বর্তমানে তাঁর পারিবারিক জীবনে স্ত্রী ও ৩ কন্যা সন্তান রয়েছে।

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত হওয়ার প্রতিক্রিয়ায় সরকার মোহাম্মদ সেলিম বলেন, শিক্ষকতার মতো মহান পেশায় আত্মনিয়োগের মাধ্যমে আমি যেনো মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নে অবদান রেখে দেশের সেবা করতে পারি। সেজন্যে এ ধরনের স্বীকৃতিতে আমার মনোবল দৃঢ় হওয়ার পাশাপশি কাজে আরো উদ্যোমী হতে অনুপ্রেরণা পেলাম। আমার জন্যে দোয়া চাই যাতে এই ধারা অব্যাহত রাখতে পারি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়