রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ০৮ মে ২০২৪, ০০:০০

চাঁদপুরে ম্যাফের নারীর রাজনৈতিক ক্ষমতায়ন উপ-কমিটির কর্মশালা

নারীর জন্য অনুকূল রাজনৈতিক পরিবেশ সৃষ্টির আহ্বান

স্টাফ রিপোর্টার ॥
নারীর জন্য অনুকূল রাজনৈতিক পরিবেশ সৃষ্টির আহ্বান

চাঁদপুরে ম্যাফের নারীর রাজনৈতিক ক্ষমতায়ন বিষয়ক উপ-কমিটির কর্মশালায় নারীর জন্য অনুকূল রাজনৈতিক পরিবেশ সৃষ্টির আহ্বান জানিয়েছেন মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম (এমএএফ)-এর নারী রাজনৈতিক উপ-কমিটির নেতৃবৃন্দ। কর্মশালার মূল উদ্দেশ্যসমূহ : নারীর রাজনৈতিক ক্ষমতায়নে উপ-কমিটি সক্রিয় রাখা।

উপ-কমিটি আন্তর্জাতিক নারী দিবস-২০২৪ এ প্রণীত কর্মণ্ডপরিকল্পনা সমূহ পুনর্বিবেচনা করবে। এটি নারীদের রাজনৈতিক নেতৃত্বের জন্য সক্ষম পরিবেশের প্রচার এবং রাজনীতিতে নারীরা যে অর্থনৈতিক চ্যালেঞ্জের সম্মুখীন হয় তা প্রশমিত করার জন্য উদ্যোগ গ্রহণ করবে। উপ-কমিটির নেতারা মূলধারার কমিটিতে নারীদের অন্তর্ভুক্তি এবং নারীর রাজনৈতিক ক্ষমতায়নে সহায়তার জন্য তহবিল সংগ্রহের জন্য পরবর্তী ছয় মাসের পরিকল্পনা চূড়ান্ত করবেন।

৭ মে মঙ্গলবার শহরের একটি রেস্টুরেন্টে আয়োজিত নারীর রাজনৈতিক ক্ষমতায় বিষয়ক উপ-কমিটির এক কর্মশালা হতে এই আহ্বান জানানো হয়। এতে জেলার আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে তাদের প্রণীত কর্মণ্ডপরিকল্পনার আলোকে নারীর জন্য অনুকূল রাজনৈতিক পরিবেশ সৃষ্টি, নির্বাচনে ও দলীয় কমিটিতে যোগ্য নারীদের মূল্যায়ন করা, নারী কমিটির জন্য আর্থিক বরাদ্দ রাখা, নারী রাজনীতিবীদদের জন্য প্রশিক্ষণের আয়োজন করা বিষয়ে তাদের সুপারিশ তুলে ধরা হয়। ইউএসএআইডি-এর অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশন্যাল পরিচালিত স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ (এসপিএল) প্রকল্প এই উদ্যোগের সহায়তা করেছে।

সভায় উপস্থিত ছিলেন ম্যাফ চাঁদপুরের সভাপতি ও বিএনপির জেলা সাংগঠনিক সম্পাদক মুনির চৌধুরী, ম্যাফ সাধারণ সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু নাছের বাচ্চু পাটওয়ারী, জেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী মাসুদা নূর খান, জেলা মহিলা দলের সভানেত্রী ও জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডঃ মুনিরা চৌধুরী প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়