রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ০৮ মে ২০২৪, ০০:০০

হাজীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত বাবা-ছেলের পাশাপাশি দাফন

দুটি গাড়িরই ফিটনেস ছিলো না ॥ লাইসেন্স ছিলো না চালকদের

কামরুজ্জামান টুটুল ॥
দুটি গাড়িরই ফিটনেস ছিলো না ॥ লাইসেন্স ছিলো না চালকদের

প্রচণ্ড বৃষ্টির মধ্যে দ্রুতগামী বালুবাহী ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত বাবা আবু তাহের মোল্লা (৫৫) ও ছেলে মামুন হোসেন মোল্লা (২৫)কে পাশাপাশি দাফন করা হয়েছে। গত ৬ মে সোমবার রাতে জানাজা শেষে নিহতদের গ্রামের বাড়ি হাজীগঞ্জের গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের পয়ালযোশ মোল্লা বাড়ির পারিবারিক গোরস্থানে তাদের দাফন করা হয়। এর আগে নিহতদের পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়া বাবা-ছেলের লাশ দাফনের অনুমতি দেয় প্রশাসন। মর্মান্তিক আর হৃদয়বিদারক এ ঘটনায় পয়ালযোশসহ পুরো উপজেলায় শোকের ছায়া নেমে আসে।

এ ঘটনায় নিহতদের পরিবারের পক্ষ থেকে হাজীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এতে আসামী করা হয়েছে সেই ঘাতক ট্রাকচালককে। এদিকে দুর্ঘটনার পর ট্রাকচালকের মতো সিএনজিচালিত অটোরিকশা চালকও পালিয়ে যেতে সক্ষম হয়। মামলার বাদী নিহত আবু তাহের মোল্লার নিটকাত্মীয়। মামলার তদন্তকারী কর্মকর্তা হলেন হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) খোরশেদ আলম।

জানা যায়, দুর্ঘটনা কবলিত ট্রাক (চট্ট মেট্টো ড-১১-১৪২২) ও সিএনজিচালিত অটোরিকশা (চাঁদপুর ১১-১৫৮২) দুটি গাড়ির কোনোটিরই ফিটনেস ছিলো না। এমনকি উভয় চালকদের কারো কোনো ড্রাইভিং লাইসেন্সও ছিলো না। ঘাতক ট্রাক মালিক থানা থেকে ট্রাকটি ছাড়িয়ে নিতে বিভিন্ন দালাল ধরেছেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে আপস করতে শুরু করেছেন বলে নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে।

উল্লেখ্য, গত ৬ মে সোমবার বেলা দেড়টার দিকে ব্যবসায়িক কাজে চাঁদপুর সদর উপজেলার সফরমালী গরুর বাজার থেকে হাজীগঞ্জের নিজ বাড়িতে আসার পথে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জের গোগরা নামক স্থানে বালুবাহী ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে বাবা-ছেলে নিহত হন। এ ঘটনায় আহত হন অপর তিনযাত্রী। আহত-নিহত সবাই সিএনজিচালিত অটোরিকশার যাত্রী ছিলেন।

আহতরা হলেন একই এলাকার কাশিমপুর গ্রামের কেরামত আলী (৫৮), শাহআলম (৪০) ও মনির হোসেন (৩০)। তারা বর্তমানে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী দেবপুর গ্রামের বাসিন্দা রাসেল ইভান আব্দুল কাদের জানান, চারদিকে তখন মুষলধারে বৃষ্টি হচ্ছিল। এ সময় হাজীগঞ্জমুখী সিএনজিচালিত অটোরিকশাটিকে চাঁদপুরগামী একটি ট্রাক প্রচণ্ডবেগে আঘাত করে। এতে সিএনজিচালিত অটোরিকশাটি সড়কের পাশের রেইনট্রি গাছে সজোরে আঘাত লেগে মুহূর্তেই দুমড়ে-মুচড়ে যায় এবং যাত্রীরা ছিটকে পড়ে। গাড়ির শব্দ শুনে আমরা দ্রুত যাত্রীদের উদ্ধার করতে গিয়ে দেখি দু’জন ঘটনাস্থলেই মারা গেছেন। আমরা আহত যাত্রীদেরকে উদ্ধার করে চাঁদপুরে পাঠিয়ে দিই। আহতদের একজনের দুই পা বিচ্ছিন্ন হয়ে যেতে দেখেছি।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আবদুর রশিদ বলেন, দুর্ঘটনায় নিহতদের লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহতদের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। ঘাতক ট্রাকচালককে আটকের চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়